স্পোর্টস ডেস্ক: ম্যাচটা ভালোয় ভালোয় শেষ হয়েছে। অলিম্পিক মার্শেই ও প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) ম্যাচটায় অনেককিছু ঘটে গেল। গ্যালারি থেকে আক্রমণ করা হলো পিএসজি ফুটবলারদের। দুই দফা দর্শকও মাঠে ঢুকে পড়েছেন। পুলিশি পাহারায় খেলতে হলো দুই দলের ফুটবলারদের।

এত ঝড়-ঝাপটার ম্যাচটা কিনা ফল উপহার দিতে পারল না। রোববার রাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানে পিএসজিকে ডেকে এনে গোলশূন্য ব্যবধানে রুখে দিয়েছে মার্শেই। ম্যাচে শুধু পয়েন্টই নয়, পিএসজি হারিয়েছে আশরাফ হাকিমিকে। সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে মরোক্কান এই ডিফেন্ডারকে।

ইনজুরির কারণে আগের ম্যাচে পিএসজির একাদশে ছিলেন না নেইমার জুনিয়র। কাল ডার্বি ম্যাচে পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নামে পিএসজি। সেরা দল নিয়ে মুহুর্মুহু আক্রমণও করে। ফলটাও পেয়েছিল তারা। এমবাপ্পের শট ঠেকাতে গিয়ে নিজেদের জালে বল জড়ান মার্শেই ডিফেন্ডার লুয়ান পেরেজ।

কিন্তু গোলটা বাতিল হয়ে যায়। কয়েক মিনিট পর পিএসজির জালে বল জড়ান আর্কডিউস মিলিক। অফসাইডের কারণে মার্শেইর গোলটাও বাতিল হয়ে যায়। এরপর আপ্রাণ চেষ্টা করেও গোলমুখ খুলতে পারেনি কোনো দল। লিওনেল মেসি, নেইমার এমবাপ্পের সুযোগ মিস করলেন বেশ কয়েকটা।

ফিনিশিং ব্যর্থতার সঙ্গে আরো বড় ধাক্কা খায় পিএসজি। ৫৭ মিনিটে পেছন থেকে মার্শেই ফরওয়ার্ড উন্দেরকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন হাকিমি। দশজনের পিএসজি চাপে পড়ে যায়। একের পর আক্রমণ শুরু করে মার্শেই। কিন্তু কয়েকটা সুযোগ পেয়েও গোল করতে পারেনি স্বাগতিকরা। পিএসজি তখন ড্রয়েই মনোযোগ বাড়ায়।

শেষ পর্যন্ত স্বস্তির এক পয়েন্ট নিয়ে ঘরে ফেরে তারা। এই জয়ের পরও শীর্ষস্থান অটুট আছে পিএসজির। ১১ ম্যাচে ২৮ পয়েন্ট তাদের। সাত পয়েন্ট পিছিয়ে দুইয়ে আছে আরসি লেন্স। নিঁসের পয়েন্ট ১৯। দশ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে থাকল মার্শেই।